সার্টিফিকেট সংশোধন নিয়ে প্রশ্ন উত্তর !


সার্টিফিকেট সংশোধন নিয়ে প্রশ্ন উত্তর নিয়ে আজকে হাজির হয়েছি তোমাদের সামনে৷। 

প্রশ্নঃ আমার সার্টিফিকেট এ সমস্যা কি করবো ? 
উত্তরঃ সংশোধনের জন্য অনলাইনে আবেদন করতে হবে ? 
প্রশ্নঃ সার্টিফিকেট সংশোধনের জন্য কি কি করতে হবে ? 
উত্তরঃ এভিডেভিড,পত্রিকায় বিজ্ঞাপন । 
প্রশ্নঃ বাবার আইডি কার্ডের সাথে আমার সার্টিফিকেটের মিল নেই ? 
উত্তরঃ বাবার আইডি কার্ড/জন্ম সনদ দিয়ে অনলাইনে সংশোধন জন্য আবেদন করতে হবে । 
প্রশ্নঃ মায়ের আইডি কার্ডের সাথে আমার সার্টিফিকেটের মিল নেই ? 
উত্তরঃ মায়ের আইডি কার্ড/জন্ম সনদ দিয়ে অনলাইনে আবেদন করতে হবে৷। 
প্রশ্নঃ আমার সার্টিফিকেট এ বয়স বাড়াতে হবে ? 
উত্তরঃ আইডি কার্ড /জন্ম সনদ দিয়ে বয়স কমাতে বা বাড়াতে পারবেন৷। 
প্রশ্নঃ আমার সব কিছু ঠিক আছে, কিন্ত বাবার আইডি কার্ডের সাথে আমার মিল নে ই৷ 
উত্তর, যেভাবে আছে সেইভাবে রেখে দিন, আর একটি এভিডেভিড করে রাখবেন বাবার সঠিক নাম দিয়ে তবে অধিকাংশ জায়গায় চাকরির ক্ষেত্রে বাবার ডকুমেন্টস এর প্রয়োজন হয়না৷ 
প্রশ্নঃ সকল সার্টিফিকেটে আমার বাবার নাম 'মোঃ সাহাদত'। কিন্তু বাবার জাতীয় পরিচয়পত্রে বাবার নাম 'মোঃ সাহাদত মিয়া '। ভবিষ্যতে কি কোন সমস্যা হবে? উত্তরঃঅব্যশই হ্যাঁ। এটা আপনার সমাধান করা উচিৎ।সময় থাকতে সব ঠিক করে নিন।নিজের নাম বাবা মায়ের নাম এগুলো খুবই জরুরী বিষয়।শিক্ষাক্ষেত্রে এর প্রয়োজন অনেক বেশি।পরে বড় কোন ঝামেলাতে আপনি জড়িয়ে পড়তে পারেন।তাই সব ঠিক করে নিন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.