জীবনে পাঁচটা কাজ তোমার ভবিষ‍্যতের পথকে তৈরি করবে,লেখক মোহাম্মদ জুয়েল আহমেদ ।

জীবনে পাঁচটা কাজ তোমার ভবিষ‍্যতের পথকে তৈরি করবে:

আসসালামু আলাইকুম,আমি মোহাম্মদ জুয়েল আহমেদ, প্রিয় ভাই বোনেরা সবাই কেমন আছো, আশা করি সবাই অনেক ভালো আছো ? আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি, আজকে অনেকদিন পর লিখতে বসলাম, ইদানীং আমি ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকার কারনে লিখার জন্য সময় পাইনি, আজকে আমার মুল আর্টিকেল হলো, জীবনে পাঁচটা কাজ তোমার ভবিষ‍্যতের পথকে তৈরি করবে:
 চলুন শুরু করি.......

Never stop dreaming—বড়ো স্বপ্ন দেখো। বড়ো স্বপ্ন তোমার মনকে বড়োর দিকে ধাবিত করবে। তোমার মন হলো এমন বস্তু, সেটাকে যে স্বপ্ন দিয়ে সাজাবে, সেটা সেই স্বপ্নের দিকেই তোমাকে ধাবিত করবে। 

Never stop believing—নিজের উপর বিশ্বাস রাখো। তোমার আশপাশে অনেকেই মনে করবে তোমাকে দিয়ে হবে না। তুমি পারবে না। কিন্তু তুমি যদি মনে করো তুমি পারবে না, তাহলে সবকিছুর সমাপ্তি সেখানেই। তোমার আত্মবিশ্বাসের সাথে তোমার মন ধাবিত হবে। আত্মবিশ্বাস যতোটা শক্তিশালী চুম্বকের মতো হবে, তোমার মন ততোটাই প্রবল আকর্ষনে সেদিকে ধাবিত হবে।

Never give up—লেগে থাকো। শুধু শরীর দিয়ে নয়। লেগে থাকতে হবে মন দিয়ে। শরীর লাগালে হয় শ্রম, মন লাগালে হয় ধ‍্যান। পরিশ্রম ও ধ‍্যানের সমন্বয় ঘটলে তুমি হয়ে যাবে অনন‍্য। দশজনের চেয়ে আলাদা। 

Never stop trying—চেষ্টা করাই কঠিন। ছেড়ে দেয়া সহজ। বেশিরভাগ মানুষ ছেড়ে দেয়, কারণ মানুষ সহজটাকেই বেছে নেয়। কম সংখ‍্যক মানুষ কঠিন কাজটা করে। যারা সেই কঠিন কাজটা করে, তারাই এগিয়ে থাকে। 

Never stop learning—শেখো, শেখো এবং শেখো। মানুষের জীবনটাই হলো শেখার। যতো শিখবে ততোই তুমি এগিয়ে থাকবে। অনেকে বলে, যতো শিখবে ততো ভুলবে। আমি বলি, যতো শিখবে ততো ভুলবে কিন্তু ততো পথও তৈরি করবে। সম্ভাবনার পথ। 

শেখো ও ভাবো। “He who learns but does not think, is lost! He who thinks but does not learn is in great danger”—Confucius
……………………




            MUHAMMED JUWEL AHMED
                                                              
মোহাম্মদ জুয়েল আহমেদ, আমি একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালােবাসি, তাই লিখালিখি করি । অনলাইনে বিভিন্ন ব্লগে আমি ২০১২ সালের থেকেই লিখালিখি করছি । আমি বিয়ানিবাজার সরকারি কলেজে লেখা পড়া করছি । অনার্স ৩য় বর্ষে, ইংরেজি বিভাগে । সবাই আমার জন্য দোয়া করবেন , যাতে আমি বড় হয়ে একজন আদর্শ বান মানুষ হিসেবে নিজেকে গড়তে পারি ।


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.